• বুধবার, ২৫ মে ২০২২, ০১:০৮ পূর্বাহ্ন

আশুলিয়ায় জুতার কারখানায় আগুন, ৩ জনের লাশ উদ্ধার

আমার কাগজ ডেস্ক: / ৩৩ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২

আশুলিয়ায় একটি জুতার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দগ্ধ হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে করে বলে জানা গেছে।

বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে আশুলিয়ার বঙ্গবন্ধু রোডের রূপায়ণ মাঠের ইউনি ওয়াল্ড ফুট ওয়ার লিমিটেড ওই জুতার কারখানায় আগুনের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন ও লিমা খানম জানান, আগুন নিয়ন্ত্রণের পর কারখানার ভেতর থেকে ৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। লাশগুলোর মধ্যে একটি নারীর, দুটি পুরুষের। কারখানায় আরও লাশ আছে কি না তা খুঁজে দেখা হচ্ছে।

গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম। তিনি জানান, ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটিসহ সাভারের ৪টি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

শ্রমিকরা জানান, আগুন লাগার খবর শুনে শ্রমিকরা এদিক সেদিক ছোটাছুটি শুরু করে। এতে প্রায় ১০ জন আহত হয়েছেন। প্রথমে কারখানার সরঞ্জাম দিয়ে নিজেরাই আগুন নিভানোর চেষ্টা হয়। পরে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় দুইজন মহিলা শ্রমিক ও একজন পুরুষ শ্রমিক অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেনে। তাদের ঠিকানা জানা যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ