• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ১১:১৪ অপরাহ্ন

আরও একবার লজ্জায় ডুবলো টাইগাররা

স্পোর্টস ডেস্ক: / ৪০ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

সুপার টুয়েলভে টানা চার ম্যাচে হেরে বাংলাদেশের বিশ্বকাপ মিশ্ন ইতোমধ্যেই শেষ। হাতে আছে অস্ট্রেলিয়ার বিপক্ষে একমাত্র ম্যাচটি। যে ম্যাচে জিতে অন্তত শেষটা রাঙাতে চায় টাইগাররা। তবে টস হেরে ব্যাট করতে নেমে অজি বোলিং তোপে মাত্র ৭৩ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হওয়া এ ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টের সেই চিরচেনা চিত্র যে পিছুই ছাড়ছে না টাইগারদের। আগের দিন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮৪ রানে অলআউট হওয়ার পর আজ আরও ১১ রান কমে গুটিয়ে যায় বাংলাদেশ দল।

দলের পক্ষে এদিন সর্বোচ্চ ১৯ রান আসে তরুণ শামীম হোসাইনের ব্যাট থেকে। এছাড়া নাইমের ১৭ ও অধিনায়ক মাহমুদউল্লাহর ১৬ রানই ছিল উল্লেখ করার মতো স্কোর। অন্যদের মধ্যে দুই অঙ্কেই পৌঁছাতে কেউই।

অজি বোলারদের মধ্যে অ্যাডাম জাম্পা বলতে গেলে একাই ধসিয়ে দিয়েছেন বাংলাদেশকে। এদিন ক্যারিয়ার সেরা বোলিং করে ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে এই লেগ স্পিনার একাই তুলে নিয়েছেন পাঁচটি উইকেট। এছাড়া স্টার্ক ও হ্যাজলউড নেন ২টি করে উইকেট।

এদিকে, গত চার ম্যাচ হারা বাংলাদেশের ঝুলিতে নেই এক পয়েন্টও। তবে অস্ট্রেলিয়ার সেমিতে খেলার সম্ভাবনা বেঁচে রয়েছে। ৩ ম্যাচের দুটিতে জয় পেয়েছে তারা। তাই টাইগারদের জন্য আজকের ম্যাচটি নিয়মরক্ষার হলেও অস্ট্রেলিয়ার জন্য ভীষণ গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ একাদশ:
মোহম্মদ নাঈম, লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসাইন, শামীম পাটোয়ারী, মাহেদি হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

অস্ট্রেলিয়া একাদশ:
ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ