• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:০৪ অপরাহ্ন

আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহ ঢাকায়, বিকেলে দাফন

আমার কাগজ ডেস্ক: / ২৩ শেয়ার
প্রকাশিত : শনিবার, ২৮ মে, ২০২২

মহান একুশের অমর সংগীতের রচয়িতা বরেণ্য সাংবাদিক, সাহিত্যিক ও কলাম লেখক আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহ ঢাকা পৌঁছেছে। আজ শনিবার সকাল ১১টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ‘বিজি ২০২’ ফ্লাইটে লন্ডন থেকে তাঁর মরদেহ দেশে পৌছায়।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সরকারের পক্ষে মরদেহ গ্রহণ করেন।

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের তত্ত্বাবধানে প্রয়াতের স্বজনেরাও একই ফ্লাইটে ছিলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

মুক্তিযুদ্ধকালে মুজিবনগর সরকারনিবন্ধিত স্বাধীন বাংলাদেশের প্রথম পত্রিকা ‘সাপ্তাহিক জয় বাংলা’র প্রতিষ্ঠাতা ও সম্পাদক আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহ আজ দুপুর ১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হবে। সেখানেই গার্ড অব অনারের পর বেলা ৩টা পর্যন্ত সবার শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। এরপর সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে জানাজার পর বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবে আনা হবে বরেণ্য এ সাংবাদিকের শববাহী কফিন। বিকেল সাড়ে ৫টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করে হবে।

বাঙালির হৃদয়ে চিরজাগরূক অশ্রুমাখা গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’র রচয়িতা আবদুল গাফ্‌ফার চৌধুরী গত ১৯ মে লন্ডনের একটি হাসপাতালে ৮৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগের সংবাদে দেশ ও আন্তর্জাতিক অঙ্গনে শোকের ছায়া নামে। গত ২০ মে শুক্রবার পূর্ব লন্ডনের ব্রিকলেইন মসজিদে তাঁর প্রথম জানাজা হয়। এরপর পূর্ব লন্ডনের ঐতিহাসিক শহীদ আলতাব আলী পার্কের শহীদ মিনারে বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির সদস্যেরা তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর ২৩ মে গাফফার চৌধুরীর স্মরণে পূর্ব লন্ডনে এক মিলাদ মাহফিল ও শোকসভা আয়োজন করে বাংলাদেশ হাইকমিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ