• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:১৪ অপরাহ্ন

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরে মুশফিক

স্পোর্টস ডেস্ক: / ২৩ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। তবে বিপিএল সহ অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগ চালিয়ে যাবেন।
আজ রোববার দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যমে টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ার ঘোষণা দেন মুশফিক।
নিজের ফেসবুক পাতায় মুশফিক লিখেছেন, ‘টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাব। আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরও কিছু নিয়ে আসতে পারব দেশের জন্য।’

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ছাড়লেও ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার। তিনি লিখেছেন, ‘বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সহ অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাব টি-টোয়েন্টি ফরম্যাটে।’

টি-টোয়েন্টিতে লম্বা সময় ধরে রানে নেই মুশফিক। চলমান এশিয়া কাপেও ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ ছিলেন তিনি। আফগানিস্তান এবং শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচে মাত্র ৫ রান করেছিলেন তিনি। সেই সঙ্গে উইকেটের পেছনে থেকেও ক্যাচ মিস, অধিনায়ককে রিভিউ নিতে সাহায্য না করা থেকে শুরু করে বিভিন্ন ইস্যুতে বেশ সমালোচিত হয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার। এমন ফর্মহীনতায় অবশেষে এই ফরম্যাট থেকে বিদায় নিলেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মোট ১০২টি ম্যাচ খেলেছেন মুশফিক। এই সময়ে ১৯.৪৮ গড় ও ১১৫.৩ স্ট্রাইক রেটে করেছেন ১৫০০ রান। এই ফরম্যাটে কোনো সেঞ্চুরি পাননি তিনি, হাফসেঞ্চুরি আছে ছয়টি। সর্বোচ্চ ব্যক্তিগত রান ৭২।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ