• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:২৯ অপরাহ্ন

আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় বলে দিলেন তামিম

স্পোর্টস ডেস্ক: / ১১ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১৭ জুলাই, ২০২২

টেস্ট ও টি-টোয়েন্টিতে ভরাডুবির পর ওয়ানডেতে বাংলাদেশকে সিরিজ জয়ের আনন্দে ভাসিয়েছেন তামিম ইকবাল। তবে সেই উচ্ছ্বাসের রেস না কাটতেই তামিম দিলেন বিদায়ী বার্তা। আন্তার্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় বলে দিলেন বাঁহাতি এ ওপেনার।

গায়ানায় শনিবার দিবাগত রাতে ওয়েস্ট ইন্ডিজকে ৪ উইকেটে হারায় বাংলাদেশ। টানা তিন জয়ে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে নেয় বাংলাদেশ। পুরো সিরিজে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ব্যাট হাতে অবদান রাখায় ম্যান অব দ্য সিরিজের পুরস্কার পান তামিম। এর কিছুক্ষণ পরই টি-টোয়েন্টি থেকে অবসরের কথা জানিয়ে দেন তামিম।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক স্ট্যাটাসে অবসরের ঘোষণা দিয়ে তামিম লিখেছেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।’

অবশ্য লম্বা সময় ধরেই এই ফরম্যাট থেকে দূরে ছিলেন তামিম। ২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছিলেন বাঁহাতি এ ব্যাটার। চোটের কারণে অনেকদিন টি-টোয়েন্টি থেকে বাইরে থাকার পর তরুণদের সুযোগ দিতে গত ২৭ জানুয়ারি বিপিএল চলার সময় ছয় মাসের জন্য বিরতি নেন তিনি। খেলেননি গত বছর হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপও। এবার আনুষ্ঠানিকভাবেই নিজেকে এই ফরম্যাট থেকে সরিয়ে নিলেন দেশসেরা ওপেনার।

আন্তর্জাতিক ক্রিকেটে ৭৮ টি-টোয়েন্টিতে ২৪.০৮ গড়ে ও ১১৬.৯৬ স্ট্রাইক রেটে ১ হাজার ৭৫৮ রান করেছেন তামিম। তবে দেশের হয়ে তিনি খেলেছেন ৭৪টি ম্যাচ। চারটি ম্যাচ খেলেছেন বিশ্ব একাদশের হয়ে।

এ ছাড়া টি-টোয়েন্টিতে একসময় বাংলাদেশের সর্বোচ্চ স্কোরার ছিলেন তিনি। এখন রান স্কোরারের তালিকায় তিনে আছেন এই বাঁহাতি ব্যাটার। সেই সঙ্গে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের একমাত্র সেঞ্চুরিয়ানও তামিম। ২০১৬ বিশ্বকাপে ওমানের বিপক্ষে খেলেছিলেন ১০৩ রানের অপরাজিত ইনিংস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ