• শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৪ অপরাহ্ন

আট অতিরিক্ত সচিব পদে রদবদল

আমার কাগজ প্রতিবেদক / ২৭ শেয়ার
প্রকাশিত : সোমবার, ২৬ জুলাই, ২০২১

প্রশাসনে অতিরিক্ত সচিব পদমর্যাদার আট কর্মকর্তাকে রদবদল করা হয়েছে। এর মধ্যে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরে মহাপরিচালক এবং বাংলাদেশ বন শিল্প উন্নয়ন করপোরেশনে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। এছাড়া বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষে (বেপজা) নতুন সদস্য নিয়োগ দেওয়া হয়েছে।
আজ সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় পৃথক প্রজ্ঞাপনে এই সংক্রান্ত আদেশ জারি করা হয়।
প্রজ্ঞাপন অনুযায়ী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক হিসেবে বদলির আদেশাধীন) মো. মোয়াজ্জেম হোসেনকে ভূমি মন্ত্রণালয়ের অধীন ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে।
বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহিদুল ইসলামকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ বন শিল্প উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান করা হয়েছে।
এদিকে অর্থ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব ড. মো. নজরুল ইসলামকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সদস্য করা হয়েছে।
এছাড়া অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমানকে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব বেগম ফৌজিয়া জাফরিনকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব, এনজিও উন্নয়ন ব্যুরোর পরিচালক (অতিরিক্ত সচিব) মো. শাহাদত হোসেনকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব, রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলির আদেশাধীন) প্রণব কুমার ঘোষকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে সংযুক্ত মো. বেলায়েত হোসেন তালুকদারকে নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে।
আরেক প্রজ্ঞাপনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (উপসচিব) ড. প্রকাশ কান্তি চৌধুরীকে চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।
এছাড়া সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্মসচিব রবীন্দ্র নাথ বর্মণকে পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব, ক্রীড়া পরিদপ্তরের পরিচালক এ কে এম মাসুদুর রহমানকে বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের যুগ্মপ্রধান, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. মমতাজ উদ্দিন এনডিসিকে সরকারি আবাসন পরিদপ্তরের পরিচালক এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের সদস্য মো. মিজানুর রহমানকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসিবে বদলিপূর্বক প্রেষণে নিয়োগ দেয়া হয়েছে।
আর পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের উপসচিব ফারহানা হককে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব এবং লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট শীর্ষক প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মো. হুমায়ুন কবীরকে একই স্থানের প্রকল্প পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
%d bloggers like this: