• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন

আটক নবজিত সিধু, উত্তর প্রদেশে নিষিদ্ধ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী

আমার কাগজ ডেস্ক: / ৩৭ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৪ অক্টোবর, ২০২১

ভারতের উত্তর প্রদেশের লখিমপুর খিরি জেলায় চার কৃষকসহ আট ব্যক্তির মৃত্যুর ঘটনার প্রতিবাদ করায় এবার আটক হয়েছেন পাঞ্জাব প্রদেশ কংগ্রেসের সাবেক সভাপতি নবজিত সিং সিধু। এর আগে আটক করা হয়েছে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ও সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবকে। তারা দু’জনও কৃষক হত্যার প্রতিবাদ করেছিলেন। খবর প্রকাশ করেছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার (৪ অক্টোবর) উত্তর প্রদেশে কৃষক হত্যার প্রতিবাদে পাঞ্জাবের চণ্ডিগড়ে রাজ্য গভর্নরের বাসভবনের বাইরে কংগ্রেস নেতাকর্মীদের নিয়ে বিক্ষোভে অংশ নেন সিধু। নতুন কৃষক আইন বাতিলের দাবিতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে স্লোগান দেন তারা। এ সময় কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলের গ্রেফতারের দাবি জানান তিনি।

এর পরই সিধু এবং তার সঙ্গে বিক্ষোভে অংশ নেওয়া কংগ্রেসের আরও নেতাকর্মীকে আটক করেছে চণ্ডিগড় পুলিশ। অন্যদিকে, লখিমপুর খিরি জেলায় যেতে চেয়েছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নী। কিন্তু উত্তর প্রদেশ সরকার অনুমতি দেননি। এর আগে পাঞ্জাবের উপ-মুখ্যমন্ত্রী সুখজিন্দর সিং রন্ধাওয়াকেও লখনউ বিমানবন্দরে নামার অনুমতি দেওয়া হয়নি।

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র ও রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী কেশব মৌর্যর সফরের বাতিলের দাবিতে বিক্ষোভ করছেন এলাকার কৃষকরা। অভিযোগ উঠেছে, এ সময় কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়ের একটি গাড়ি (গাড়িটিতে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে ছিল বলে অভিযোগ) দুই কৃষককে পিষে মেরে ফেলেছে। খবরটি ছড়িয়ে পড়ার পরই উত্তেজনা ও সংঘাত ছড়িয়ে পড়ে। এ ঘটনায় চার কৃষকসহ মোট আটজন মৃত্যুবরণ করেছেন।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, লখিমপুরের ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলেসহ উত্তর প্রদেশের কয়েকজন সিনিয়র কর্মকর্তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: