• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:০৫ অপরাহ্ন

আজ মাইটিভিতে আইন বিষয়ক জনপ্রিয় টকশো ‌‌‘ল এন্ড রাইটস্’

মো. ফারুক / ৪৯ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

মো. ফারুক
আজ শনিবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬.৫০ মিনিটে জনপ্রিয় স্যাটেলাইট টিভি চ্যানেল মাইটিভিতে প্রচারিত হবে আইন বিষয়ক নিয়মিত অনুষ্ঠান ল”এন্ড রাইটস্’। এবারের আলোচনার বিষয়বস্তু হলো “ইভটিজিং”।
এ পর্বে অতিথি আলোচক হিসেবে স্টুডিওতে উপস্থিত থাকবেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আর সঞ্চালনায় থাকবেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট আব্দুল্লাহ আল মনসুর (রিপন)।

এ. কে. এম. আমিন উদ্দিন (মানিক) সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন, ঢাকা বার অ্যাসোসিয়েশন ও ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সদস্য। ঢাকা বার অ্যাসোসিয়েশন সমিতির ২০১১-২০১২ সালের কার্যকরী কমিটির নির্বাচিত সিনিয়র সহ-সাধারণ সম্পাদক ছিলেন।
তিনি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় আইন সহায়তা কমিটির সহ-সাধারণ সম্পাদক এবং নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুর ল’ইয়ার্স সলিডারিটি (এনএলএফ) -এর অর্থ বিষয়ক সম্পাদক ও নোয়াখালী জেলা সমিতি, ঢাকার আইন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
তার জন্ম ১৯৬৬ সালের ১ জানুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার বসুরহাটে। ৭ ভাই ৩ বোনের মধ্যে তিনি ৫ম।

অনুষ্ঠান সঞ্চালক কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার কৃতি সন্তান আব্দুল্লাহ আল মনসুর (রিপন) একজন স্বাধীনচেতা, স্বমহিমায় আবির্ভূত, প্রজ্ঞাবান মানুষ। তিনি ধর্মীয় সাম্প্রদায়িকতায় বিশ্বাসী, একজন বিশিষ্ট ক্রীড়ামোদী, জাতীয় পুরস্কারপ্রাপ্ত সাবেক ফুটবলার। তিনি প্রাচ্যের অক্সফোর্ড নামে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সাবেক শিক্ষার্থী।
তিনি ঢাকা কোর্ট রিপোর্টার্স এসোসিয়েশনের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের নিচতলায় অবস্থিত অ্যালামনাই এসোসিয়েশনের আজীবন সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার্ড গ্র্যাজুয়েট সদস্য।

এছাড়া আব্দুল্লাহ আল মনসুর (রিপন) বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

আব্দুল্লাহ আল মনসুর (রিপন) বলেন, আইন বিষয়ক জনসচেতনতামূলক, সময়োপযোগী ও গুরুত্বপূর্ণ এ অনুষ্ঠানটিতে মূলত দর্শক মহলে সুবিধার্থে আমাদের দেশের প্রচলিত আইনের বিভিন্ন ধারার বিষয়ে প্রশ্ন-উত্তরগুলো অত্যন্ত সহজ ও সাবলীলভাবে উপস্থাপন করা হয়। এতে করে সাধারণ মানুষের মাঝে আইনের অনেক কঠিন বিষয়গুলো সহজ মনে হবে।

অনুষ্ঠানটি আগামীকাল (রোববার) সকাল ৬.৫৫ মিনিটে পুনঃপ্রচার হবে ।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ