• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:৪৬ অপরাহ্ন

আগামী সংসদ নির্বাচনের সম্ভাব্য সময় জানাল ইসি

আমার কাগজ ডেস্ক: / ১৪ শেয়ার
প্রকাশিত : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য সময় জানিয়েছে নির্বাচন কমিশন। আগামী বছরের ডিসেম্বরের শেষে হতে পারে ভোট। তা না হলে গড়াতে পারে ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে।

আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবন মিলনায়তনে দ্বাদশ সংসদ নির্বাচনের কর্মপরিকল্পনা প্রকাশ অনুষ্ঠানে সাংবাদিককের প্রশ্নের জবাবে এমন তথ্য দিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। এসময় চার নির্বাচন কমিশনার, ইসি সচিব ও ইসির অতিরিক্ত সচিবও উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আলমগীর বলেন, ‘আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে ২০২৩ সালের ডিসেম্বরের শেষে অথবা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে। আর সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে ২০২৩ সালের নভেম্বরে।’

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) বলেন, ‘কর্মপরিকল্পনার উদ্দেশ্য হলো একটি অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও সব দলের অংশগ্রহণে নির্বাচন আয়োজন করা।’

২০১৯ সালের ৩০ জানুয়রি একাদশ সংসদের প্রথম অধিবেশন শুরু হয়। সে ক্ষেত্রে ২০২৩ সালের নভেম্বর থেকে পরের বছর ২০২৪ সালের ২৯ জানুয়ারির মধ্যে দ্বাদশ সংসদ নির্বাচন শেষ করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে ইসির।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ