• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন

আইসিসির বর্ষসেরার মনোনয়ন পেলেন সাকিব

স্পোর্টস ডেস্ক: / ১৩ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হিসেবে মনোনয়ন পেয়েছেন সাকিব আল হাসান। নিজেদের ওয়েবসাইটে প্রকাশিত ২০২১ সালের বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড় বেছে নিতে চারজনকে মনোনয়ন দিয়েছে আইসিসি।

এই সংক্ষিপ্ত তালিকায় বাংলাদেশি অলরাউন্ডারের সঙ্গে আছেন ওয়ানডে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা বাবর আজম (পাকিস্তান) এবং দুই ড্যাশিং ওপেনার জানেমান মালান (দক্ষিণ আফ্রিকা) ও পল স্টার্লিং (আয়ারল্যান্ড)।

২০২১ সালে ৯ ম্যাচে ৩৯.৫৭ গড়ে ২৭৭ রান করেন সাকিব। বল হাতে ১৭.৫২ গড়ে নেন ১৭ উইকেট। দুই বছরের নিষেধাজ্ঞা (এক বছর স্থগিত নিষেধাজ্ঞা) কাটিয়ে ২০২১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন তিনি। ফিরেই দুর্দান্ত পারফরম্যান্সে প্লেয়ার অব দ্য সিরিজ হন সাকিব।

২০১৯ সালে শেষ ওয়ানডে খেললেও উইন্ডিজের বিপক্ষে ১১৩ রান ও ৬ উইকেট নেন তিনি। বাংলাদেশ সিরিজ জেতে ৩-০ ব্যবধানে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ভালো খেলতে পারেননি সাকিব। তিন ম্যাচে ১৯ রানের পাশাপাশি নেন মাত্র ৩ উইকেট।

তবে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজে ৮ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে করেন ১৪৫ রান করেন সাকিব। এই বর্ষপঞ্জিতে দ্বিতীয়বারের মতো সিরিজ সেরার পুরস্কার উঠে তার হাতে। হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অলরাউন্ডিং নৈপুণ্যে দলকে উদ্ধার করেন সাকিব।

মনোনয়ন পাওয়া পাকিস্তানি অধিনায়ক বাবর আজম ২০২১ সালে মাত্র ৬টি ওয়ানডে খেলেছেন। তাতে ৬৭.৫০ গড়ে দুই সেঞ্চুরিতে করেছেন ৪০৫ রান। দ. আফ্রিকার জানেমান মালান ৮ ওয়ানডেতে ৮৪.৮৩ গড়ে দুই সেঞ্চুরি ও দুই ফিফটিতে করেছেন ৫০৯ রান। আয়ারল্যান্ডের পল স্টার্লিং ১৪ ওয়ানডে খেলে ৭৯.৬৬ গড়ে তিন সেঞ্চুরি ও দুই ফিফটিতে করেছেন ৭০৫ রান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ