• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:২৬ অপরাহ্ন

আইপিএল ফাইনাল: সাকিবদের হারিয়ে চতুর্থ শিরোপা চেন্নাইয়ের

র্স্পোটস ডেস্কঃ / ৩১ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ ডু প্লেসির ব্যাটে বড় ভিত তৈরির পর বোলিংয়ে শার্দুল জাদেজার ক্যামিও। সাকিব আল হাসানদের কলকতা নাইট রাইডার্সকে ১৬৫ রানে থামাল চেন্নাইয়ের বোলাররা। আর তাতেই ২৭ রানের ব্যবধানে ১৪তম আসরে চ্যাম্পিয়ন বনে গেল ধোনির চেন্নাই সুপার কিংস।

শুক্রবার রাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের চতুর্থবারের শিরোপা জয়ের লক্ষ্যে নামা চেন্নাই ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু পায়। টস হেরে ব্যাটিয়ে দারুণ ওপেনিং জুটি উপহার দেয় চেন্নাইয়ের দুই ওপেনার ফাফ ডুপ্লেসি ও ঋতুরাজ গায়কোয়াড। এই দুইয়ের আগ্রাসী ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৫০ রান করে চেন্নাই। দলীয় ৬১ রানে ঋতুরাজ গায়কোড ফিরলেও একপাশ আগলে নাইট বোলারদের দুঃস্বপ্নের কারণ হয় ডু প্লেসি।

ঋতুরাজ ২৭ বলে ৩২ রান করেন। পরে শেষের দিকে সিভাম মাভির বলে ক্যাচ তোলার আগে ৫৯ বলে ৮৬ রান তুলে নেন ফাফ ডুপ্লেসি। শেষে রবিন উথাপ্পার ১৫ বলে ৩১ এবং মঈন আলীর ২০ বলে ৩৭ ঝড়ো ইনিংসে ভর করে ১৯২ রানের বড় সংগ্রহ পায় চেন্নাই সুপার কিংস।

বল হাতে বাজে দিন পার করা সাকিব তিন ওভারে দিয়েছেন ৩৩ রান। চেন্নাইয়ের হারানো তিন উইকেটের দুটিই নিয়েছেন সুনিল নারিন। ৪ ওভারে এই ক্যারিবিয়ান স্পিনার দিয়েছেন ২৬ রান। ৩২ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন শিবাম মাভি।

জবাবে ব্যাট হাতে দারুণ উদ্বোধনী জুটি আসে ভেঙ্কটেস আইয়ার ও শুভমন গিল। দলীয় ৯১ রানের মাথায় আইয়ার ৩২ বলে ফিফটি করে আউট হবার পরই ধ্বস নামে কলকাতার ইনিংসে। পরে একশ পুরণ করতে তারা হারায় আরো দুই উইকেট।

৯১ রানে ১ উইকেট হারানো দল পরের ৩৩ রান যোগ করতে হারায় আরো সাত উইকেট। বোলিংয়ের পর এদিন ব্যাট হাতেও বাজে দিন পার করেন সাকিব। কোনো রান না করেই ফিরেন এই অলরাউন্ডার। রান পাননি কলকাতা অধিনায়ক ইয়ন মরগানও। তিনটি উইকেট নিয়েছেন শার্দুল ঠাকুর, দুটি স্পিনার রবিন্দ্র জাদেজা।

শেষের দিকে লকি ফার্গুইসনের সঙ্গে শিবাম মাভির জুটিতে ব্যবধান কমায় কলকাতা। নির্ধারিত ওভার শেষে তারা ২৮ রান দূরেই থামে। আইপিএলের গত আসরে প্রথমবার লিগ পর্বেই ছিটকে গিয়েছিল চেন্নাই সুপার কিংস। এবার তারাই জিতল তাদের নবম ফাইনাল ম্যাচ। আর চতুর্থ আইপিএল শিরোপা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
%d bloggers like this: