• রবিবার, ২৯ মে ২০২২, ০৫:২৪ অপরাহ্ন

আইপিএল নিলামে নিজেকে গরু মনে হয়:রবিন উথাপ্পা

স্পোর্টস ডেস্ক: / ৩৯ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২

স্পোর্টস ডেস্ক:
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম নিজেকে গরু মনে হয়। এমনটিই বলেছেন ভারতীয় তারকা ক্রিকেটার রবিন উথাপ্পা।

ভারতের অভিজ্ঞ টপ অর্ডার ব্যাটসম্যান রবিন উথাপ্পা বলেছেন, নিলামের সময় মনে হয়, কোনো পরীক্ষার ফলাফল দেওয়া হচ্ছে, যে পরীক্ষা আপনি অনেক আগে দিয়েছেন। এ পরিস্থিতিতে নিজেকে গরু মনে হয়। ব্যাপারটা খুব সুখকর কিছু নয়। ক্রিকেট খেলাটা এখন এমনই, বিশেষ করে ভারতে।

নিউজ নাইন স্পোর্টসের সাপ্তাহিক অনুষ্ঠানে তিনি আরও বলেন, এখানে সবকিছু নিয়েই মানুষ মতামত প্রকাশ করবে, খুঁটিয়ে খুঁটিয়ে যাচাই করবে। আপনি কেমন খেলেন, সেটা নিয়ে আপনাকে যাচাই করা এক জিনিস, আর নিলামে কত দিয়ে বিক্রি হলেন, সেটা নিয়ে যাচাই করা সম্পূর্ণ ভিন্ন জিনিস।

তিনি বলেন, নিলামে যারা বিক্রি হয় না, আপনি কল্পনাও করতে পারবেন না, তাদের মনে কী ঝড় বয়ে যায়। এটা সুখকর কিছু নয়। তাদের জন্য আমার সমবেদনা, যারা নিলামের আশায় অনেক দিন পর্যন্ত অপেক্ষা করে থাকে, কিন্তু শেষমেশ কোনো দল পায় না। হঠাৎ ক্রিকেটার হিসেবে আপনার মূল্য নির্ধারিত হচ্ছে কেউ আপনার জন্য কত খরচ করতে রাজি, সেটার ওপর। এটা খুবই অগোছালো একটা ব্যাপার। এ পাগলামির কোনো নিয়ম নেই।

তিনি আরও বলেন, ১৫ বছর ধরে মানুষ আইপিএলের নিলাম কীভাবে হয় না হয়, সেটা বুঝতে চেয়েছেন। কিন্তু আমার মনে হয় না, তারাও কিছু জানেন। কারণ, আপনি যাকেই জিজ্ঞাসা করবেন, সেই বলবে, ‘এটা খুবই অনিয়ন্ত্রিত একটা ব্যাপার, তুমি যদি নিলামের পরে কোনো ঢুকতে তাহলে আরও বেশি কামাতে পারতে, কিংবা তুমি যদি আগে আসতে, তাহলে অনেক টাকা পেতে। কারণ তখন সবার হাতে অনেক টাকা থাকে।’

আইপিএলের প্রথম আসর থেকে অংশ নিয়ে ১৯৩ ম্যাচে ২৫টি ফিফটির সাহায্যে নবম সর্বোচ্চ ৪ হাজার ৭২২ রান সংগ্রহ করেন রবিন উথাপ্পা। তিনি অবশ্য প্রথম শ্রেণিতেই পড়েন। কিন্তু অনেকেই মনে করেন ৩৬ বছর বয়সী এই তারকা ব্যাটসম্যানের আইপিএল খেলার যোগ্যতা নেই।

গত আসরে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসের শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন। এবারও চেন্নাই উথাপ্পাকে দলে নিয়েছে দুই কোটি রুপি দিয়ে। আইপিএলের নিলাম প্রক্রিয়া নিয়ে উথাপ্পা বলেন, আমার কাছে মনে হয়, খেলোয়াড়দের সম্মানের দিকে লক্ষ্য রেখে হলেও খেলোয়াড় ড্রাফট প্রক্রিয়ার ভেতর দিয়ে যাওয়া উচিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ