• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:৪৬ পূর্বাহ্ন

আইপিএলে ফিরেই সাকিবের চমক

র্স্পোটস ডেস্কঃ / ৪৩ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৩ অক্টোবর, ২০২১

 

অবশেষে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৯ ম্যাচ পর আইপিএলে ফিরলো সাকিব আল হাসান। মাঠে নেমেই তার ম্যাজিক দেখালেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ৪ ওভার বোলিং করে মাত্র ২২ রান দিয়ে তুলে নেন ২ উইকেট।

সাকিবের নৈপুণ্যে সানরাইজার্স হায়দরাবাদকে অল্প রানে আটকে ফেলার স্বপ্ন দেখছে কলকাতা। রবিবার (৩ অক্টোবর) দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় হায়দরাবাদ।

ইনিংসের সপ্তম ওভারে প্রথমবারের মত সাকিবের হাতে বল তুলে দেন কলকাতার অধিনায়ক ইয়ন মরগান। হায়দরাবাদ তখন রান তুলছে ওভারপ্রতি ৫.৮৩ হারে। এই ওভারে মাত্র ৪ রান খরচ করেন সাকিব। পঞ্চম বলে দুর্দান্ত থ্রোতে রান আউট করেন হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসনকে, যিনি ২১ বলে ২৬ রান করে ভয়ংকর হয়ে ওঠার ইঙ্গিত দিচ্ছিলেন।

তবে সাকিবের উইকেটের আক্ষেপ মিটে যায় ইনিংসের দশম ওভারে। এই ওভারের প্রথম বলেই স্ট্যাম্পিংয়ের শিকার হন অভিষেক শর্মা (১০ বলে ৯ রান)। অভিষেকের উইকেট শিকার করা ওভারে মাত্র ২ রান খরচ করেন সাকিব।

১৪তম ওভারে সাকিবকে আবারও ডেকে আনেন গম্ভীর। এ ওভারে উইকেট পেলেন না। তবে বাউন্ডারিও দিলেন না। তার কাছ থেকে নিতে পারল মাত্র ৫ রান। ৪ ওভার বোলিং করে সাকিবের স্পেল দাঁড়াল ৪-০-২২-২।

ব্যাট হাতেও নিজের প্রতিভার স্বাক্ষর রাখলেন সাকিব। ১৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কেকেআর যখন ৮৮ রানে গম্ভীরের উইকেট হারায়, তখন ব্যাট করতে নামেন সাকিব। তবে ১৫ বলে ২৩ রান করে আউট হন তিনি। বাউন্ডারি মেরেছেন ৩টি। দলের রান এ সময় ১১৮


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ