• রবিবার, ২২ মে ২০২২, ০৭:৫৩ পূর্বাহ্ন

‘আইপিএলের চেয়ে দেশের দায়িত্ব অনেক বড়’

প্রতিবেদকের নাম / ৩৪ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৭ মার্চ, ২০২২

স্পোর্টস ডেস্ক:
বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজের আগে দুশ্চিন্তায় পড়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। কারণ বাংলাদেশ সিরিজের সময় মাঠে গড়াচ্ছে আইপিএল।

কাগিসো রাবাদা-লুঙ্গি এনগিডিসহ দক্ষিণ আফ্রিকার ১১ জন তারকা ক্রিকেটার আইপিএল নিলামে দল পেয়েছেন। বাংলাদেশ সিরিজে তারা খেলবেন কিনা সেটা নিয়ে দোটানায় পড়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

জাতীয় দলের তারকা ক্রিকেটাররা আইপিএলে দল পাওয়ায় সমস্যায় পড়েছেন অধিনায়ক ডিন এলগারও।

এ ব্যাপারে এলগার বলেন, এটা ক্রিকেটারদের জন্য খুব কঠিন ব্যাপার। আবার এটা দিয়েই বোঝা যাবে একজন ক্রিকেটারের আনুগত্যের বিষয়টি। তাদের ভুলে যাওয়া উচিত নয়, দেশের হয়ে টেস্ট, ওয়ানডে খেলেই তারা আইপিএলে খেলার সুযোগ পাচ্ছেন। আইপিএল খেলে তারা জাতীয় দলে সুযোগ পাননি।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক আরও বলেন, আমি কোনোভাবেই চাই না, কেউ আইপিএল মিস করুক। কিন্তু আমি তারপরও আইপিএলের চেয়ে দেশের হয়ে খেলাটাকে বেশি গুরুত্ব দেব। সবারই মনে রাখা উচিত, আইপিএলের চেয়ে দেশের দায়িত্ব অনেক বড়।

এলগার আরও বলেন, আমার আসলে জানা দরকার, আইপিএলের জন্য বাংলাদেশ সিরিজে কাদের পাচ্ছি না। আমি যদি কাউকে না পাই, তাহলে সেটি খুব কঠিন একটা ব্যাপার হয়ে যাবে। আমি তো আমার সেরা দল ছাড়া মাঠে নামতে পারি না। আমি টেস্টের জন্য আমার সেরা দলকেই চাই। যদি সেরা খেলোয়াড়দের না পাওয়া যায়, তাহলে আমাদের উচিত বসে ব্যাপারটি নিয়ে ভাবা।

দক্ষিণ আফ্রিকা সফরে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। আগামী ১৮, ২০ ও ২৩ মার্চ ওয়ানডে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ২৬ মার্চ শুরু হবে আইপিএল। অন্যদিকে ৩১ মার্চ শুরু হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ