• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:২২ অপরাহ্ন

অবসরে যাচ্ছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন

আমার কাগজ ডেস্ক: / ১৬ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২

অবসরে যাচ্ছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেন। আগামী ৩০ অক্টোবর থেকে তিনি অবসরে যাবেন।

মঙ্গলবার বিকালে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেনকে সরকারি চাকরি আইন (২০১৮ সনের ৫৭ নম্বর আইন) এর ৪৩ (১) ক অনুযায়ী আগামী ৩০ অক্টোবর ২০২২ ইং থেকে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হলো।

প্রজ্ঞাপনে বলা হয়, তাঁর অনুকূলে ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ টাকা লাম্পগ্রান্টসহ ৩১ অক্টোবর ২০২২ ইং থেকে ৩০ অক্টোবর ২০২৩ ইং তারিখ পর্যন্ত এক বছরের অবসর উত্তর ছুটি পি.আর. মঞ্জুর করা হলো। তিনি বিধি অনুযায়ী অবসর ও অবসর উত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন।

মো. আখতার হোসেন চলতি বছরের ১২ জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে জ্যেষ্ঠ সচিব হিসেবে যোগদান করেন। এর আগে তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে একই পদে নিয়োজিত ছিলেন। তিনি একজন দক্ষ ও দায়িত্ববান কর্মকর্তা হিসেবে বিভিন্ন পদে সফলতার প্রমাণ রাখেন। তিনি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব (প্রশাসন ও উন্নয়ন), স্থানীয় সরকার বিভাগে উপসচিব ও যুগ্মসচিব পদে কর্মরত ছিলেন।

১৯৯৬ সালের জুলাই থেকে ২০০১ সালের জুন মাস পর্যন্ত পাঁচ বছর পানিসম্পদ মন্ত্রণালয়ে জ্যেষ্ঠ সহকারী সচিব ও মন্ত্রীর সহকারী একান্ত সচিব পদে কাজ করেছেন মো. আখতার হোসেন।

বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) প্রশাসন ক্যাডারে ১৫ ফেব্রুয়ারি ১৯৮৮ সালে যোগদান করেন তিনি। চাকরি জীবনের শুরুতে তিনি ১০ বছরের বেশি সময় ধরে ফেনী, চাঁদপুর, কক্সবাজার ও ঝালকাঠী জেলায় সহকারী কমিশনার, উপজেলা ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পদে চাকুরি করেছেন।

মো. আখতার হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে ১৯৮৩ সনে বিএসএস (অনার্স) এবং ১৯৮৪ সনে সমাজবিজ্ঞানে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। এছাড়া চাকরিরত অবস্থায় সরকারের অনুমতি নিয়ে এলএলবি ও এমবিএ ডিগ্রি অর্জন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ