• বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:১৮ পূর্বাহ্ন

অবন্তী সিঁথির কণ্ঠে ‘আমাদের বঙ্গমাতা’

প্রতিবেদকের নাম / ২৮ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৮ আগস্ট, ২০২২

বিনোদন প্রতিবেদন

এই প্রজন্মের নন্দিত সংগীতশিল্পী অবন্তী সিঁথির কণ্ঠে আজ ‘সুজন হাজং অফিসিয়াল’ ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবকে নিয়ে গাওয়া গান ‘আমাদের বঙ্গমাতা’।

গানটি লিখেছেন নেত্রকোনার বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমির পরিচালক সুজন হাজং। গানটির সুর ও সংগীত করেছেন সুমন কল্যাণ। এরই মধ্যে গানটির মিউজিক ভিডিও নির্মাণের কাজ সম্পন্ন হয়েছে বলে জানান অবন্তী সিঁথি।

গানটি প্রসঙ্গে অবন্তী সিঁথি বলেন, এর আগে সুজন হাজং দাদার লেখা এবং সুমন কল্যাণ দাদার সুর ও সংগীতে আমি মুক্তির সংগ্রাম শিরোনামে একটি গান গেয়েছিলাম। এই গানটি খুব চমৎকার ছিল এবং আমি বেশ ভালো সাড়া পেয়েছি। আমার সৌভাগ্য যে আমি বঙ্গমাতাকে নিয়ে গান গাইতে পেরেছি। সে কারণে আসলে আমি কৃতজ্ঞ সুজন হাজং দাদা ও সুমন কল্যাণ দাদার কাছে। দুজনই আমার ওপর আস্থা রেখেছেন। গানের কথা ও সুর ভীষণ আবেগী এবং হৃদয় ছুঁয়ে যাওয়ারই মতো। গানটি গেয়ে আমি ভীষণ তৃপ্ত। আমার বিশ্বাস গানটি সবারই ভালো লাগবে।

সুজন হাজং বলেন, বাঙালির মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর নেপথ্যের শক্তি ছিলেন বঙ্গমাতা। স্বাধীনতার জন্য বঙ্গমাতার অসীম ত্যাগ ও সংগ্রামের কথা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজনামচা গ্রন্থে উল্লেখ করা হয়েছে। বঙ্গমাতার জন্মদিনে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এ গানটি লিখেছি। আশা করি এ গানটি শ্রোতাদের কাছে সমাদৃত হবে।

অবন্তী জানান, ‘বঙ্গমাতা’ শিরোনামে ৮ আগস্ট আরেকটি গান প্রকাশ পাবে। এ গানটি লিখেছেন শেখ নজরুল, সুর করেছেন শোয়েব শিবলী, সংগীতায়োজন করেছেন ওয়াহিদ শাহীন। এ ছাড়া অবন্তীর কণ্ঠে শিগগিরই প্রকাশ পাবে প্রসেনজিৎ ওঝার লেখা ও শোভন রায়ের সুরে আরও নতুন দুটি শ্রুতিমধুর মৌলিক গান।

এ ছাড়া ‘রুবি রায়’কে নিয়ে রানা সোহেলের লেখা একটি গান প্রকাশ পাবে অবন্তী সিঁথির নিজস্ব ইউটিউব চ্যানেল ‘অবন্তী সিঁথি’তে। এই গানের মিউজিক ভিডিও করেছেন লতা আচার্য্য।

অবন্তী জানান, মূলত আরডি বর্মণের সুরে গাওয়া ‘মনে পড়ে রুবি রায়’ গানের উত্তর মিলবে এই গানে। অর্থাৎ রুবি রায়ের উত্তর কেমন হতে পারে তা এই গানে পাওয়া যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ