• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:৪৩ পূর্বাহ্ন

অপকর্মে লিপ্তদের পুলিশ বাহিনীতে আশ্রয় নেই: আইজিপি

আমার কাগজ ডেস্ক: / ৫৪ শেয়ার
প্রকাশিত : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২

অপকর্মে লিপ্তদের পুলিশে জায়গা নেই বলে বাহিনীর সদস্যদের সতর্ক করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি বলেছেন, যদি পুলিশ বাহিনীর কোনো সদস্য অসম্মান-অপমান বয়ে নিয়ে আসেন তাকে পরিত্যাগ করবো। তার জন্য পুলিশ বাহিনীতে কোনো আশ্রয় নেই।

সোমবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে শিল্ড প্যারেড, মাদক ও অস্ত্র উদ্ধারের ঘটনায় পুলিশ সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশপ্রধান বলেন, আমরা চাই না পুলিশ বাহিনীর কোনো সদস্য অপকর্মে লিপ্ত হন। আমাদের পুলিশ বাহিনীর প্রতি সদস্যের জন্য সর্বোচ্চ কল্যাণ নিশ্চিত করতে আমরা বদ্ধ পরিকর।

একইভাবে যদি পুলিশ বাহিনীর কোনো সদস্য পুলিশ বাহিনীর জন্য অসম্মান-অপমান বয়ে নিয়ে আসেন তাকেও আমরা অবশ্যই শরীরের কোনো জায়গায় পচন ধরলে যেমন কেটে ফেলে হয় তেমনভাবে আমরা তাকে পরিত্যাগ করবো। তার জন্য পুলিশ বাহিনীতে কোনো আশ্রয় নেই।

আইজিপি বলেন, আমরা নিজেদের কোনো অপকর্মের মাধ্যমে, নিজেদের কোনো অন্যায় আচরণের মাধ্যমে সংবাদ হতে চায় না। তিনি বলেন, আমরা আমাদের ভালো কাজের মাধ্যমে সংবাদ হতে চায়।

আইজিপি আরও বলেন, আমাদের দক্ষতা আমরা প্রতি নিয়ত বৃদ্ধির চেষ্টা করছি। কিন্তু সমাজের যে প্রত্যাশা তা কখনো কখনো আমাদের সীমাবদ্ধ সামর্থ্য তা ছাড়িয়ে যায়। পুলিশের প্রতি মানুষের যে আকাশচুম্বী প্রত্যাশা রয়েছে সেই প্রত্যাশা পূরণে ব্রতী হবে হবে এবং সর্বোচ্চটুকু নিংড়ে দিয়ে গণমানুষের প্রতি অবশ্যই প্রত্যাশার প্রতি শ্রদ্ধা প্রদর্শন করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ